অ্যাডিনো দাপটে রাশ টানতে এবার বিশেষ পদক্ষেপ রাজ্য সরকারের

বেঙ্গল ওয়াচ ডেস্ক ::রাজ্য জুড়ে দাপিয়ে বেড়াচ্ছে অ্যাডিনো ভাইরাসের সংক্রমণ।

অ্যাডিনো সংক্রমণে শীর্ষে রয়েছে বাংলা। একের পর এক শিশুর মৃত্যুর ঘটনা বাড়ছে। পরিস্থিতি মোকাবিলায় শেষ পর্যন্ত টাস্কফোর্স গঠন কর ল রাজ্য সরকার। গতকাল রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী টাস্কফোর্স গঠন করার কথা জানান। রাজ্য সরকারের পক্ষ থেকে দাবি করা হয়েছে মোট ১৯ জন শিশু অ্যাডিনো ভাইরাসের সংক্রমণে মারা গিয়েছে।

অ্যাডিনো ভাইরাসের সংক্রমণ দাপিয়ে বেড়াচ্ছে রাজ্যে। বিশেষ করে শিশুদের মধ্যে সংক্রমণ থাবা বসিয়েছে বেশি। ২ থেকে ৫ বছরের শিশুদের অ্যাডিনো ভাইরাসের সংক্রমণে মৃত্যুর ঘটনা ঘটছে। বিসিরায় হাসপাতালে সর্বাধিক শিশুর মৃত্যু হয়েছে। তাদের অধিকাংশেরই অ্যাডিনো সংক্রমণ ছিল বলে জানা গিয়েছে। এছাড়া জেলা থেকেও একাধিক শিশুর মৃত্যুর ঘটনা ঘটছে। কেন্দ্রের রিপোর্টে দাবি করা হয়েছে অ্যাডিনো সংক্রমণে শীর্ষে রয়েছে বাংলা। অন্য কোনও রাজ্যে এতো অ্যাডিনো ভাইরাসের সংক্রমণ ছড়ায়নি।

অ্যাডিনো ভাইরাসের দাপট যে রাজ্যে বেড়েছে সেকথা স্বীকার করে নিয়েছে রাজ্যসরকারও। মুখ্যমন্ত্রী নিজে একথা স্বীকার করে নিয়েছেন। সেই মত রাজ্যের স্বাস্থ্য দফতরকে নির্দেশও দিয়েছেন তিনি। ইতিমধ্যেই রাজ্যের সব সরকারি হাসপাতালে শিশু চিকিৎসায় অতি তৎপরতা শুরু হয়ে গিয়েছে। গতকাল এই নিয়ে কড়া নির্দেশ দিয়েছে নবান্ন। রাজ্য সরকারের তরফ থেকে গতকাল টাস্ক ফোর্স গঠন করা হয়েছে। তাতে থাকছে ৮ জন সদস্য। রাজ্যের অ্যাডিনো সংক্রমণের গতিবিধির উপরে নজর রাখবেন তাঁরা। এবং প্রতিদিন পরিস্থিতি নিয়ে সন্ধে ৬টার সময় বৈঠক করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *