আসানসোল জেল সুপারকে দিল্লি ডেকে পাঠাল ইডি

বেঙ্গল ওয়াচ ডেস্ক ::গরু পাচার মামলায় সিবিআইয়ের হাতে গ্রেফতার হওয়ার পরে প্রায় ৬ মাস তার অধীনেই ছিলো আসানসোল জেল বা বিশেষ সংশোধনাগারে বীরভূমের তৃনমুল কংগ্রেসের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল (Anubrata Mondal)।

 

 

এবার সেই জেল সুপার কৃপাময় নন্দীকে দিল্লি ডেকে পাঠালো এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি। আগামী ৫ এপ্রিল তাকে ডেকে পাঠানো হয়েছে। বুধবার ডেকে পাঠানোর চিঠি মেল মারফত জেল সুপারের কাছে চলে এসেছে বলে জানা গেছে। রাতে জেল সুপারের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি তা স্বীকার করেছেন। বলেন, মেল পেয়েছি। যাবো। তাকে বেশ কিছু তথ্য সঙ্গে নিয়ে আসতে বলা হয়েছে। তার মধ্যে ব্যাঙ্ক স্টেটমেন্ট ও সম্পত্তির তথ্য রয়েছে। তা ১০ বছরের বলে জানা গেছে।

অনুব্রত দুর্গাপুজোর সময় জেলে থাকা বন্দিদের জন্য এলাহি খাওয়া-দাওয়ারও আয়োজন করা হয়েছিল। তা করা হয়েছিলো অনুব্রত মন্ডলের আবদারে বলে জানা যায়। এবার সেই জেলেরই পুলিশ সুপারকে ডেকে পাঠাল ইডি।

প্রসঙ্গত, ২০২২ সালের ১০ আগস্ট বোলপুর থেকে অনুব্রত মন্ডলকে গ্রেফতার করেছিলো কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। তারপর ২৪ আগষ্ট থেকে আসানসোল জেলেই ছিলেন অনুব্রত মণ্ডল ওরফে কেষ্ট। গত ৭ মার্চ দোলের দিন সকালে আদালতে আসানসোল জেল থেকে কলকাতা হয়ে দিল্লি নিয়ে যায় ইডি। এদিকে তদন্ত যত এগোচ্ছে ততই অনুব্রত মন্ডলের উপর চাপ বাড়ছে। সিবিআই ও ইডির হাতে উঠে আসছে নতুন নতুন তথ্য। দিল্লিতে ইডির হেফাজতে থাকার মধ্যে ডাক পড়েছে অনুব্রত কন্যা সুকন্যা মণ্ডলেরও। তার কাছে ইতিমধ্যেই বেশ কয়েকবার এসেছে নোটিশ। যদিও সুকন্যা জানিয়েছেন তাঁর শরীর খারাপ। সে কারণেই যেতে পারছেন না দিল্লিতে। দিল্লি ডেকে পাঠিয়ে গ্রেফতার করা হয়েছে অনুব্রত মন্ডলের হিসাবরক্ষক চাটার্ড এ্যাকাউন্ট্যান্ট মনীষ কোঠারিকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *