ইন্দো কিডস ইন্টারন্যাশানাল স্কুলের বার্ষিক দিবস স্ফূর্তি ও আই কে ই এ গ্লোবাল এক্সিলেন্স আওয়ার্ড ২০২৩

বেঙ্গল ওয়াচ নিউজ ডেস্ক: শনিবার বিকেলে সোনারপুর জয় হিন্দ অডিটোরিয়ামে ইন্দো কিডস ইন্টারন্যাশানাল স্কুলের উদ্যোগে বার্ষিক দিবস স্ফূর্তি ও আই কে ই এ গ্লোবাল এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০২৩ অনুষ্ঠিত হলো।

অনুষ্ঠানে মঞ্চে ছিলেন বিশিষ্ট ব্যক্তিত্বরা। অনুষ্ঠানের শুরুতে আমন্ত্রিত বিশিষ্ট ব্যক্তিত্বদের এবং স্কুলের ছাত্রছাত্রীদের অভিভাবকদের ধন্যবাদ জানিয়ে স্কুলের প্রাণপুরুষ আর কে সিং বলেন, শিক্ষাজীবন শেষ করে তিনি বাবা মায়ের ইচ্ছায় ব্যাঙ্গালুরুতে যান জীবিকার সন্ধানে। কিন্তু তাঁর স্বপ্ন ছিল জীবিকার সাথে সামাজিক দায়িত্ব পালন। তাই তিনি ব্যাঙ্গালুরুতে ২০০৫ সালে একটি প্রতিষ্ঠান নির্মাণ করেন আই কে মিডিয়া অ্যান্ড রিসার্চ প্রাইভেট লিমিটেড। তার আগে তিনি গড়েছিলেন এক ব্যাবসায়ী প্রতিষ্ঠান আর কে গ্রুপ। এরপর ২০০৬ এ গড়ে ওঠে আর কে গ্রুপ এডুকেশনাল সার্ভিসেস প্রাইভেট লিমিটেড। এই সংস্থা ২০০৮ সালে তৈরি করে অল ইণ্ডিয়া হায়ার এডুকেশনাল ট্রাস্ট। ২০১১ তে তৈরি হয় শ্রী পরমহংস এডুকেশনাল ট্রাস্ট। ব্যাঙ্গালুরুতে ২০১২ সালে তৈরি হয় প্রাথমিক স্তরে শিশুদের শিক্ষালয় ইন্দো কিডস ইন্টারন্যাশানাল স্কুল। পাশাপাশি ২০১৪ তে আর কে সফটওয়্যার সলিউশন ও ২০১৯ এ তৈরি হয় আই কে মিডিয়া অ্যান্ড রিসার্চ প্রাইভেট লিমিটেড।কোলকাতায় ১১ বছর আগে গঠিত হয় ইন্দো কিডস ইন্টারন্যাশানাল স্কুল।

স্কুলের প্রধান আর কে সিং আরও বলেন, সুধা সিং ও অন্যান্য শিক্ষিকা ও অশিক্ষক কর্মচারী সর্বোপরি স্কুলের ছোট ছোট শিশুদের অভিভাবকদের সহযোগিতায় ইন্দো কিডস ইন্টারন্যাশানাল স্কুল একটি বিশ্বস্ত শিক্ষা প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। আজ স্কুলের ছাত্রছাত্রীদের শুধু লেখাপড়া নয়, সামাজিক পরিমণ্ডলের সঙ্গে তাদের মানানসই করে গড়ে তোলার ক্ষেত্রে সাংস্কৃতিক অনুষ্ঠানে তাদের উৎসাহিত করার যে বছরভর প্রচেষ্টা থাকে আজ সেই কর্মযজ্ঞের কিছুটা প্রতীকী উপস্থাপনা মঞ্চে হবে। সংস্থার অন্যতম পরিচালক সুধা সিং বলেন,স্কুলের অনুষ্ঠানের সঙ্গে একটি অনুষ্ঠান সংযোজিত হয়েছে। গ্লোবাল এক্সিলেন্স অ্যাওয়ার্ড সামিট। সামাজিক পরিমণ্ডলে ব্যক্তি উদ্যোগে ও সংস্থাগত ভাবে সামাজিক পরিষেবা দিচ্ছেন এমন কিছু ব্যক্তিত্বদের মধ্য থেকে কয়েকজনকে আমরা সম্মানিত করছি। সামাজিক স্বীকৃতি তাঁদের আরও উৎসাহিত করবে বলে আমরা মনে করি।

এদিনের অনুষ্ঠানে সম্মানিত করা হয় যাঁদের, তাঁদের মধ্যে ছিলেন _ অভিনেতা ও প্রযোজক সুপ্রতিম রায়, অভিনেত্রী ও নৃত্যশিল্পী অনিন্দিতা ব্যানার্জি , মিডিয়া সংস্থার প্রতিষ্ঠাতা,পরিচালক কুণাল রায় চৌধুরী, অ্যাম্বুলেন্স পরিষেবা সংস্থার কর্ণধার বিকাশ সিনহা, কমার্স সলিউশন ও ডিজিটাল মার্কেটিং সংস্থার রাজু সরকার, নতুন প্রজন্মের উদ্যোগপতি ক্লাউড কিচেন ও ক্যাটারিং ব্যাবসায়ী বিবেক স্টুডিওর বিবেক ভগত , অন্দরসজ্জা শিল্পী , অভিনেত্রী ও মডেল তানিস্ক সিং , অগ্রণী স্কুল ইন্দো কিডস ইন্টারন্যাশানাল স্কুলের পরিচালক ও ট্যারট কার্ড রিডার ও বাস্তু পরামর্শদাতা সুধা সিং , পেশাদারী উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান কয়েকটির পরিচালক জনাব গাজী জালালউদ্দিন, সমাজসেবী ও , নৃত্যশিক্ষা প্রতিষ্ঠানের পরিচালক,অভিনেত্রী মাফিন চক্রবর্তী, সমাজসেবী প্রতিষ্ঠানের দিলীপ সাঙ্কী ও ট্যারট কার্ড রিডার ও জ্যোতিষী প্রীতি ভার্মা। এই সম্মানপ্রদান অনুষ্ঠানের অন্যতম সহযোগী পাবলিক রিলেশন ও ইভেন্ট ম্যানেজমেন্ট সংস্থা লঞ্চার্স। সংস্থার প্রধান রাজীব লোধা বিশিষ্টজনদের হাতে সম্মাননা তুলে দেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *