জোড়া জোড়া রেকর্ড করল সেন্সেক্স ও নিফটি নজির শেয়ারবাজারে…………

বেঙ্গল ওয়াচ নিউজ ডেস্ক ::

একদিনে জোড়া জোড়া রেকর্ড গড়ল সেনসেক্স ও নিফটি। ইতিহাসে সবচেয়ে বেশি অঙ্কে পৌঁছে গেল বম্বে স্টক এক্সচেঞ্জের লেনদেন। তবে এই রেকর্ডের আভাস পাওয়া গিয়েছিল বৃহস্পতিবার থেকেই। সর্বাধিক মূল্যে বাজার বন্ধ হয় বৃহস্পতিবার। শুক্রবার বাজার খোলার পরেই লাফাতে শুরু করে ভারতীয় স্টক।

বড়সড় লাভের মুখ দেখেছে একাধিক ভারতীয় সংস্থা। কেবল ভারত নয়, এদিন শুরু থেকেই বাজারে দাপট দেখিয়েছে এশীয় দেশগুলোও। বিশেষজ্ঞদের মতে, সদ্যই তিন রাজ্যের বিধানসভায় বিজেপির জয়ের ইতিবাচক প্রভাব পড়েছে শেয়ার বাজারে। কারণ গেরুয়া শিবিরের ক্ষমতা দখলের পর বাজারে স্থিতাবস্থা তৈরি হয়েছে। ফলে নানা ক্ষেত্রে বিনিয়োগের পরিমাণও বাড়ছে।
শুক্রবার বাজার খুলতেই ৩৩৯.৩৬ পয়েন্ট বেড়ে সেনসেক্সের মূল্য পৌঁছে যায় ৭০৮৫৩.৫৬তে। সপ্তাহের শুরু থেকে বাড়তে থাকা নিফটির মূল্যও পৌঁছয় ২১২৯৮.১৫। বম্বে স্টক এক্সচেঞ্জের ইতিহাসে এই প্রথমবার এতখানি বাড়ল সেনসেক্স ও নিফটির মূল্য। জানা গিয়েছে, ভারতীয় সংস্থার একাধিক ইকুইটি শেয়ারে বিনিয়োগ করছে বিদেশি কোম্পানিগুলো। তার জন্যই হু হু করে বেড়েছে ভারতীয় শেয়ারের মূল্য।
এদিন ভারতের পাশাপাশি উর্ধমুখী ছিল জাপান ও চিনের শেয়ারও। তবে গতকালের তুলনায় মার্কিন শেয়ারের দাম বেশ খানিকটা কমেছে। কিন্ত্ত শেয়ার বাজারের এই দাপুটে ব্যাটিং খুব বেশিদিন চলবে না বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। তবে ভারতের বাজার উর্ধ্বমুখীই থাকবে।…

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *