পঞ্চায়েত ভোটের লক্ষ্যে ময়দানে নেমে পড়ল বিজেপি!

বেঙ্গল ওয়াচ ডেস্ক ::পঞ্চায়েত নির্বাচন কড়া নাড়ছে বাংলায়।

যে কোনও দিন ঘোষণা হতে পারে রাজ্যের গ্রামীণ এলাকার ভোট। তার আগে বুথ সশক্তিকরণ অভিযানে নেমে পড়ল বিজেপি। রবিবার দক্ষিণ দিনাজপুর জেলা থেকে এই কর্মসূচির সূচনা করলেন দলের রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।

দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাটের ১০ নম্বর অমৃতখণ্ড পঞ্চায়েতের খানপুর এলাকায় কর্মসূচির আনুষ্ঠানিক সূচনা করে তিনি জানান, রাজ্যজুড়ে এই কর্মসূচি চলবে। সেইমতো এদিন দক্ষিণ দিনাজপুর ছাড়াও অন্যান্য জেলায় বুথ সশক্তিকরণ কর্মসূচি পালন করা হয়। এবার থেকে নিয়ম করে এই কর্মসূচি চলবে।

এদিনের কর্মসূচিতে নিজেদের অসুবিধার কথা তুলে ধরেন গ্রামবাসীরা। গ্রাম থেকে প্রধান সড়কে ওঠার প্রায় দু’কিলোমিটার রাস্তা সারাইয়ের দাবিতে সরব হন সকলে। ফলে গ্রাম সশক্তিকরণ কর্মসূচিতে বাসিন্দাদের মৃদু বিক্ষোভও লক্ষ্য করা গেছে। রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার জানিয়েছেন, বুথ সংগঠন শক্তিশালী করতে এমন উদ্যোগ নেওয়া হয়েছে।

পঞ্চায়েত ভোটের আগে বুথকে শক্তিশালী করতে পাণ্ডবেশ্বর বিধানসভার লাউদোহা তিন নম্বর মণ্ডলের বিজেপি কর্মী ও সমর্থকরা এলাকার কুচডিহি গ্রামের বেশ কয়েকটি বুথে বুথে প্রচার অভিযান চালালেন। বুথ সশক্তিকরণ অভিযানের নামে এই প্রচার অভিযান চলে। পাণ্ডবেশ্বরের বিজেপির আহ্বায়ক রূপক পাঁজা জানান, জানান এদিন লাউদোহা তিন নম্বর মণ্ডলের কুচডিহিগ্রামে বুথ সশক্তিকরণ অনুষ্ঠানটি হল। এটি প্রতি গ্রামেই হবে।

রূপকবাবু জানান, মানুষের তৃণমূলের প্রতি ক্ষোভ বেড়েছে। তবে শাসকদলের ভয়ে মুখ খুলতে নারাজ তাঁরা। তবে পাণ্ডবেশ্বর বিজেপির আহ্বায়ক আশাবাদী আগামী পঞ্চায়েত ভোটে এই এলাকা থেকে তৃণমূল নিশ্চিহ্ন হয়ে যাবে। ফের বিজেপির ক্ষেত্র হিসেবে চিহ্নিত হবে পাণ্ডবেশ্বর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *