৮৪২ চাকরি বাতিলের নির্দেশকে চ্যালেঞ্জ ডিভিশন বেঞ্চে 

বেঙ্গল ওয়াচ ডেস্ক ::শুক্রবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশে চাকরি হারিয়েছিলেন গ্রপুর সি-র ৮৪২ জন কর্মী।

সোমবার সিঙ্গেল বেঞ্চের সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হলেন গ্রুপ সি-র চাকরিহারাদের একাংশ। এই মামলার শুনানি এই সপ্তাহের মধ্যেই হওয়ার সম্ভাবনা রয়েছে।

সোমবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয়েছিলেন ৮৪২ জন চাকরিহারার একাংশ। সেই মোতাবেক মামলা দায়েরের অনুমতি দিল বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চ। এই সপ্তাহের যেকোনো দিন এই মামলা শুনবে বিচারপতি।

শুক্রবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় সুপারিশে চাকরি হওয়া ৭৮৫ জনের নিয়োগপত্র বাতিলের নির্দেশ দেন। সেইসঙ্গে সুপারিশ ছাড়া চাকরি হওয়া আরও ৫৭ জনের চাকরি বাতিলের নির্দেশও দেন। এই মর্মে বিচারপতি গঙ্গোপাধ্যায় পরদিন দুপুরে ১২টার মধ্যে বিজ্ঞপ্তি প্রকাশ করতে বলেন। মোট ৮৪২ জনের চাকরি বাতিল করা হয়।

এই তালিকায় যেমন মুখ্যমন্ত্রীর আত্মীয়ের নাম ছিল, ছিল তৃণমূল বিধায়কদের আত্মীয়-পরিজনদের নামও। বিজেপি নেতাদের আত্মীয়ের নামও ছিল বলে দাবি। তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ আবার অভিযোগ করেন, শুভেন্দু অধিকারীর সুপারিশে চাকরি হওয়া ১৫০ জনের মধ্যে ৫৫ জনের নাম রয়েছে বাদের তালিকায়। ফলে চাপ, পাল্টা চাপের খেলা চলতেই থাকে।

এই পরিস্থিতিতে চাকরি হারানো কর্মীদের একাংশ হাইকোর্টের দ্বারস্থ হলেন। তাঁদের হাইকোর্টের ডিভিশন বেঞ্চে আবেদনের অনুমোদন দিলেন বিচারপতি তালুকদার। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *