পেঁয়াজের আগুন দাম, মিছিল তৃণমূল বিধায়কের

নিজস্ব প্রতিবেদক : বিনোদ মালার কথা কবি লিখেছিলেন। তৃণমূল বিধায়ক যেন সব কিছুই উলোটপালোট করে ফেললেন। পেঁয়াজের মালা পরলেন। পরে ঘুরলেন। মালা অন্যান্যদের পরালেনও। চুঁচুড়ার বিধায়ক অসিত মজুমদার এই ঘটনা ঘটিয়েছেন শুক্রবার সকালে।

পেঁয়াজের দামে যেন আগুন লেগেছে। কলকাতার বাজারে টাস্ক ফোর্স হানা দিয়েছে। কিন্তু পেঁয়াজের দাম চড়ছেই। কলকাতার বাজারে পেঁয়াজের দাম ১০০ টাকা ছুঁয়ে ফেলেছে গতকালই। এই অগ্নিমূল্য পেঁয়াজের জন্যই হাহাকার মধ্যবিত্তের হেঁসেলে। সেই পেঁয়াজেরই মালা পরলেন বিধায়ক। ঘুরলেন রাস্তায়।

চুঁচুড়ার বিধায়ক অসিত মজুমদার এদিন প্রতিবাদে পথে নামেন। সঙ্গে ছিলেন তৃণমূলের কর্মী- সমর্থকরা। মহিলাদের উপস্থিতিও এদিন ছিল চোখে পড়ার মতো। পেঁয়াজের দামে যেন আগুন লেগেছে। দাম আরও বাড়ার আশঙ্কাও রয়েছে। সেই প্রতিবাদেই মিছিল তৃণমূল বিধায়কের। পেঁয়াজের মালা গলায় পরে রাস্তায় ঘুরলেন বিধায়ক ও অন্যান্যরা৷

চুঁচুড়ার বিধায়ক অসিত মজুমদারের নেতৃত্বে চুঁচুড়া ঘড়ির মোড় থেকে খরুয়াবাজার পর্যন্ত প্রতিবাদ মিছিল সংগঠিত হয়। খরুয়াবাজারে হয় বিক্ষোভ।মিছিলে অংশ নেওয়া তৃণমূল নেতৃত্বের গলায় ছিল পেঁয়াজের মালা। বিধায়ক অনেককেই নিজে হাতে ওই মালা পরিয়ে দিয়েছেন।

বিধায়ক অসিত মজুমদার বলেন, পেঁয়াজের দাম ৮০ টাকা কেজি। তেলের দাম, বাণিজ্যিক গ্যাসের দাম চড়া। নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বাড়ছে হুহু করে। কেন্দ্রীয় সরকার নিয়ন্ত্রণ করতে ব্যর্থ।একমাত্র তৃণমূল মানুষের পাশে আছে। আর দাঁড়ানোর কেউ নেই। ২০২৪ সালে বিজেপিকে হঠাতে সেই মানুষের আশীর্বাদ চাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *