ফেডারেশন অফ ব্যাংক অফ ইন্ডিয়া অফিসার্স অ্যাসোসিয়েশনের ফাউন্ডেশন ডে উৎযাপন

 

ডিজিটাল ডেস্ক:- অজিত সেন ভবনে সদ্যই আড়ম্বরের সঙ্গে পালিত হল ফেডারেশন অফ ব্যাংক অফ ইন্ডিয়া অফিসার্স অ্যাসোসিয়েশনের(FBOIOA) ৫৯ তম প্রতিষ্ঠা দিবস। সভার সূচনা করা হয় ফেডারেশন এর কিংবদন্তি নেতা শান্তি রঞ্জন সেনগুপ্ত এর প্রতিকৃতিতে মাল্যদান এবং প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে। এদিনে সভায় উপস্থিত ছিলেন ফেডারেশন এর চেয়ারম্যান শ্রী সঞ্জয় দাস এবং বর্ষীয়ান নেতৃবৃন্দ এবং ৩০০ ব্যাংক অফিসার্স যারা কেক কেটে এই বিশেষ দিন টি পালন করেন।

সভায় ১৯৬৫ সাল থেকে ফেডারেশন এর পথ চলার ইতিহাস তুলে ধরা হয় এবং ব্যাংক অফ ইন্ডিয়া এর আজ এই বলিষ্ঠ অবস্থানে যে ফেডারেশন এর এক বড় ভূমিকা আছে সেটাও তুলে ধরা হয়। সভা থেকে অঙ্গীকার করা হয় যে ব্যাংক কে আরো শক্তিশালী করতে এবং মানব সম্পদ কে আরো মোটিভেট করতে ফেডারেশন সাদা সচেষ্ট। একই সঙ্গে দেশের শিক্ষিত বেকারত্ব এর হার বৃদ্ধি সমস্যা এবং ব্যাংকিং শিল্পে কর্মী সংকোচন এর ফলে তৈরী পরিষেবা এর খামতি এর সমাধানে নতুন কর্মী নিয়োগের মাধ্যমে দেশের যুবক দের নতুন দিশা দেখানোর ব্যাপারেও আলোচনা হয়।
সভায় ব্যাংক অফ ইন্ডিয়া এর একক ব্যাংক হিসেবে ক্রমাগত মুনাফায় থাকা এবং প্রাইভেট ব্যাংক এ প্রদেয় যে কোনো পরিষেবা যে এখানে উপলব্ধ সে বিষয়েও আলোচনা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *