রাজ্যের একাধিক এডভোকেট জেনারেল (এ জি ) আত্মাসম্মানের প্রশ্ন তুলেছেন

 

 

নিজস্ব প্রতিবেদক : রাজ্যের এ জি সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায়ের পদত্যাগকে সমর্থন করে মন্তব্য করলেন প্রাক্তন এ জি জয়ন্ত মিত্র। আমরা ইতিমধ্যে জেনেছি গত শুক্রবার রাজ্যপালের হাতে পদত্যাগ পত্র দিয়ে এসেছেন সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায়। তারপরেই তিনি বিস্ফোরক মন্তব্য করেন। তিনি বলেন, “আমারও একটা মান সম্মান আছে। তাই ঠিক করলাম আর একদিনও এই পদে নয়।” একইসঙ্গে মারাত্মক কথা বলেন তিনি, “রাজ্য কোনও দুর্নীতি সমর্থন করতে পারে না। কোনও দুর্নীতি হয়ে থাকলে, রাজ্যের অবস্থান স্পষ্ট থাকা দরকার যে তারা দুর্নীতি সমর্থন করছে না। রাজ্যের দেখা উচিত যারা দুর্নীতির জন্য দায়ী, তারা যেন শাস্তি পায়।”এর মধ্যে এমন একটা ইঙ্গিত আছে জেব্রাহ্য দুর্নীতিকে সমর্থন করছে।

সৌরেন্দ্রনাথ মুখোপাধ্যায়ের বক্তব্যকে সরাসরি সমর্থন করে প্রাক্তন এ জি জয়ন্ত মিত্র বলেন,
“আমার ব্যক্তিগত অভিজ্ঞতাও তাই হয়েছিল। আমাকেও তো রিজাইন করতে হয়েছিল। সব জিনিস তো আমরা মেনে নিতে পারি না। যেগুলি অনুচিত, সেগুলি মেনে নিতে পারি না। যেকোনও আত্মসচেতন মানুষেরই একই প্রতিক্রিয়া হবে।”
সৌমেন্দ্রনাথের ইস্তফা নিয়ে ত্রিপুরার প্রাক্তন এজি তথা সিপিএম সাংসদ বিকাশরঞ্জন ভট্টাচার্যের বক্তব্য, “একটা দল দুর্নীতি করে ঠিক আছে, রাজ্য সরকার মানে তো একটা সাংবিধানিক সংস্থা। তারাও যদি দুর্নীতির পক্ষে সওয়াল করার জন্য কাউকে চাপ দেয় বা সামান্য ইঙ্গিতও দেয়, যে কোনও আত্মসম্মান বোধ সম্পন্ন মানুষ প্রত্যাখ্যান করবেন।” ফলে বলাই যায়, রাজ্য সরকার এখন যথেষ্ট অস্বস্থিতে পড়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *