প্রয়াত কিংবদন্তি স্পিনার বিষেন সিং বেদি

বেঙ্গল ওয়াচ নিউজ ডেস্ক ::

 

 

 

 

ভারতীয় ক্রিকেটের একটা সময় ছিল যখন বাস্তবিক ভারতে সে অর্থে কোনো স্পেস বোলার ছিল না। ছিল চোখ ঝালসানো স্পিনার। সেই যুগটাকে বলা হতো ‘বেদি -চন্দ্রশেখের-প্রসন্ন’ যুগ। সেই যুগের কিংবড়ন্তি স্পিনার বিষেন সিং বেদি প্রয়াত হলেন মাত্র ৭৭ বছর বয়সে। তাঁকে দেশের সেরা বাঁ হাতি স্পিনার বললে ভুল বলা হবে না । ৬৭ টেস্টে ২৬৬ উইকেট নিয়েছেন। তাঁর প্রয়াণে শোকপ্রকাশ করলেন মোদী-শাহ-মমতারা। বেদীর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী । শোকপ্রকাশ করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শোকবার্তায় প্রধানমন্ত্রী বলেন, কিংবদন্তি এই স্পিনারের জীবনী ভবিষ্যৎ প্রজন্মকেও অনুপ্রাণিত করবে। তিনি ছিলেন ক্রিকেট অন্ত প্রাণ মানুষ।

সোমবার ৭৭ বছর বয়সে প্রয়াত হয়েছেন কিংবদন্তি এই স্পিনার।
তাঁর প্রয়াণে শোকপ্রকাশ করে প্রধানমন্ত্রী এক্স হ্যান্ডেলে লিখেছেন, “তাঁর দুর্দান্ত বোলিংয়ে একাধিক চিরস্মরণীয় জয় পেয়েছে ভারত। ভবিষ্যৎ প্রজন্মকেও তিনি অনুপ্রাণিত করবেন। তাঁর পরিবার ও অনুরাগীদের সমবেদনা জানাই।”
গভীরভাবে শোক প্রকাশ করেছেন দেশের বিভিন্ন কৃতী মানুষ। অমিত শা লিখেছেন,
” প্রাক্তন অধিনায়ক ও কিংবদন্তি স্পিনার বিষেণ সিং বেদীজির প্রয়াণে গভীরভাবে শোকাহত। এই দুঃসময়ে তাঁর পরিবার ও অনুরাগীদের সমবেদনা জানাই।”
বেদির প্রয়ানে দুঃখ প্রকাশ করে বাংলার মুখ্যমন্ত্রী লিখেছেন ,
” নিজের দুর্দান্ত বোলিংয়ে দেশকে অবিস্মরণীয় সব জয় উপহার দিয়েছেন। তাঁর নাম লক্ষ লক্ষ মানুষের হৃদয়ে গাঁথা রয়েছে। মহান অধিনায়ক ছিলেন। তাঁর পরিবার ও অনুরাগীদের সমবেদনা জানাই।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *