আন্তর্জাতিক : ফের শুরু হলো ইউক্রেনের উপর রুশ আক্রমন

বেঙ্গল ওয়াচ নিউজ ডেস্ক ::

 

 

 

 

হামাস ইজরাইলের যুদ্ধের পরিস্থিতিতে রাশিয়া ইউক্রেন যুদ্ধ কিছুটা কমলেও আবার শুরু হলো রুশ আগ্রাসন। দেড় বছর পেরিয়েও জারি রয়েছে রাশিয়া ও ইউক্রেনের মধ্যে সংঘাত। এবার ফের উত্তপ্ত হল কৃষ্ণসাগর ও ক্রিমিয়া সংলগ্ন অঞ্চল। ঝাঁকে ঝাঁকে হানা দেওয়া ৩৬টি ইউক্রেনীয় ড্রোন ধ্বংস করে দিয়েছে রুশ ফৌজ বলে খবর।
রবিবার এই ঘটনার কথা জানিয়েছে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রক। টেলিগ্রামে তারা বলেছে, শনিবার রাতভর কৃষ্ণসাগর ও ক্রাইমিয়ার উত্তরাংশে হানা দেয় ইউক্রেনের ৩৬টি ড্রোন। যেগুলো গুলি করে নামায় রাশিয়ার বায়ুসেনা। এনিয়ে কৃষ্ণসাগরের সীমান্তবর্তী দক্ষিণ ক্রাসনোদর অঞ্চলের স্থানীয় প্রশাসন জানিয়েছে, রবিবার সকালে সেখানকার তেল শোধনাগারে আগুন লেগে যায়। তৈরী হয় এক ভয়াবহ পরিস্থিতি।

এর আগেও ওই অঞ্চলে হামলা করেছিল রুশ সেনা। গত জুলাই মাসে কৃষ্ণসাগরে ইউক্রেনী বন্দরে ভয়াবহ হামলা চালায় রাশিয়া। ধ্বংস হয়ে যায় ৬০ হাজার টন খাদ্যশস্য। তার পর থেকেই বদলা নিতে হামলা চালাচ্ছে ইউক্রেনেও। সেপ্টেম্বর মাসে সেবাস্তাপোলের ক্রাইমিয়া বন্দরে রুশ নৌসেনা ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র ছোড়ে ইউক্রেনের বাহিনী। যার জেরে ভয়াবহ অগ্নিকাণ্ড বেঁধে যায় সেখানে। মৃত্যু হয় এক রুশ সেনা আধিকারিকের। নতুন করে তৈরী হলো আবার কৃষ্ণ সাগর অঞ্চল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *