ট্রাম পরিবহণের অবসরপ্রাপ্ত সমস্ত কর্মীদের পরিবহণ ভবন অভিযান

মদনমোহন সামন্ত, কলকাতা, ০৫ এপ্রিল ২০২৩ :

কলকাতার ট্রাম পরিবহণের অবসরপ্রাপ্ত সমস্ত কর্মীদের জন্য পেনশন, শ্রমিক সমবায়ের (ইসিসিএস) বকেয়া টাকা প্রদান, ত্রিপাক্ষিক চুক্তি কার্যকর করে ১৪ জন ছাঁটাই কর্মীকে পুনর্বহাল ও চুক্তি ভিত্তিক সমস্ত শ্রমিকদের স্থায়ীকরণের দাবিতে পরিবহণ ভবন অভিযান করা হয় ডব্লিউবিটিসি- নন পেনশনারস অ্যান্ড পেনশনারস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন-এর তরফে।

সুবোধ মল্লিক স্কোয়ার থেকে শুরু হওয়া অভিযানকে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে বাধা দেওয়া হলে রাস্তা অবরোধ করে বিক্ষোভ সভা শুরু করেন অংশগ্রহণকারীরা। ট্রাম কোম্পানির বহু কর্মীর অংশগ্রহণে তখন এক জটিল অবস্থায় পড়ে পুলিশ।

শেষে পরিবহণ মন্ত্রীর ব্যাক্তিগত সচিব এবং ম্যানেজিং ডিরেক্টরের সচিবের মাধ্যমে মন্ত্রী এবং এমডি-র উদ্দেশ্যে স্মারকলিপি পেশ করার ব্যবস্থা হয়। উভয় সচিবই মন্ত্রী এবং এমডি-র সঙ্গে দ্রুত বৈঠকের এবং সমস্যা সমাধানের প্রতিশ্রুতি দেন প্রতিনিধিদের।

পাশাপাশি চলা সভায় বক্তব্য রাখেন এআইসিসিটিইউ-র পক্ষে রাজ্য সম্পাদক দিবাকর ভট্টাচার্য্য, নেত্রী শীলা দে সরকার, অ্যাসোসিয়েশন- এর পক্ষে মধুসূদন চক্রবর্তী, পার্থ সারথি দাস, দীপক দাস, সিটিসি-বিডিকেএস-এর সম্পাদক গৌরাঙ্গ সেন প্রমুখ। আগামীদিনে বিষয়গুলির সুষ্ঠু মীমাংসা না হলে বিধানসভা অভিযান করা হবে বলে সভা থেকে কড়া হুঁশিয়ারিও দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *