নতুন করে উত্তেজনা মণিপুরে

বেঙ্গল ওয়াচ নিউজ ডেস্ক ::ফের উত্তেজনা মণিপুরে। কুকি সম্প্রদায়ের তিন জনকে গুলি করে হত্যা করা হয়েছে। নেপথ্যে রয়েছে জঙ্গি গোষ্ঠী বলে অনুমান। মণিপুরের কাঙ্গপোখি জেলায় নতুন করে উত্তেজনা তৈরি হয়েছে। কাঙ্গপোখির ইরেং এবং কারেম এলাকায় মঙ্গলবার সকালে হামলা চালানো হয় বলে অভিযোগ।

গোটা এলাকাটাই পাহাড়ি বন্ধুর প্রকৃতির। এবং আদিবাসী অধ্যুষিত এলাকা। পরিকল্পনা করেই সেখানে হামলা চালানো হয়েছে বলে অভিযোগ। আদিবাসীদের টার্গেট করে শ্যুটার দিয়ে হামলা চালানো হয়েছিল বলে প্রাথমিক ভাবে অনুমান পুলিশের।

গত কয়েক মাস ধরেই উত্তপ্ত হয়ে রয়েছে মণিপুর। সংরক্ষণ ইস্যুতে কুকি এবং মেইতেই সম্প্রদায়ের সঙ্গে প্রবল বিরোধ তৈরি হয়েছে। তার জেরে গোটা মণিপুর উত্তাল হয়ে উঠেছিল। শয়ে শয়ে মানুষ হত্যা হচ্ছে মণিপুরে। সেনা পুলিশ নামিয়েও পরিস্থিতি সামাল দেওয়া যাচ্ছে না। এই নিয়ে রাজনৈতিক মহলে তোলপাড় শুরু হয়ে গিয়েছিল।

সংসদের বাদল অধিবেশনে মণিপুর ইস্যুতে উত্তাল হয়ে উঠেছিল। রাহুল গান্ধী প্রকাশ্যে অভিযোগ করেছিলেন মণিপুরে ভারত মাতাকে হত্যা করা হয়েছে। মণিপুর হিংসায় নির্মম ভাবে ধর্ষণ এবং হত্যার ঘটনা ঘটেছে। সেই ভিডিও সোশ্যাল মিিডয়ায় ভাউরাল হয়েছিল। তারপরেই তুমুল হট্টোগোল শুরু হয়ে যায় রাজনৈতিক মহলে। মোদী সরকার মণিপুরের পরিস্থিতি সামাল দিতে ব্যর্থ বলে অভিযোগ করেছেন রাহুল গান্ধী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *