অফবিট :: এবার সাইকেল নিয়ে মেট্রোতে উঠলো এক যুবক

বেঙ্গল ওয়াচ নিউজ ডেস্ক ::

 

 

 

 

মেট্রো সাধারণভাবে যথেষ্ট সফিষ্টিকেটেড ব্যবস্থা। সেখানে সাধারণ পিঠব্যাগ ছাড়া অন্য কিছু এলাও করা হয় না। নজরদারি থাকে বেশ জোরদার। তারই মধ্যে দেখা গেলো এক যুবক একটা সাইকেল নিয়ে মেট্রোতে উঠছে। আস্ত একটি সাইকেল চালিয়ে মেট্রোর কামরায় ঢুকে পড়লেন? এমনই আশ্চর্য দৃশ্যের সাক্ষী রইল মুম্বই মেট্রো। সাইকেল নিয়ে মেট্রোয় উঠে গন্তব্যে পৌঁছে নেমে পড়লেন এক যুবক। সেই ঘটনার ভিডিও ছড়িয়ে পড়েছে নেটদুনিয়ায়। মেট্রো-সাইকেলের এই সফরের ভিডিও বেশ মনে ধরেছে নেটিজেনদের। কিন্তু এটা আইন সম্মত নয়। কেন পুলিশ বিষয়টাকে এলাও করলো নাগরিক মহল টা বুঝতে পারছে না।

নেট মহলের একটা প্রশ্ন থেকেই গেছে। মেট্রোতে প্রবেশর জন্য যে সিস্টেম তাতে সাইকেল নিয়ে ঢোকা সম্ভাব নয়। যদিও বিকল্প গেট থেকে। ইনস্টাগ্রামে নিজের প্রোফাইল থেকেই ভিডিও পোস্ট করেছেন হর্ষিত অনুরাগ নামে এক যুবক। দেখা যাচ্ছে, মেট্রো স্টেশনের প্ল্যাটফর্ম ধরে সাইকেল নিয়েই এগিয়ে যাচ্ছেন তিনি। নির্দিষ্ট সময়ে ট্রেন এল। সাইকেল নিয়েই সটান কামরায় উঠে পড়লেন। কামরার পাশে একটি জায়গায় সাইকেল দাঁড় করিয়ে বসে পড়লেন সিটে। তার পর গন্তব্যে পৌঁছে আবার সাইকেল নিয়ে প্ল্যাটফর্মে নেমে পড়লেন।
কেন হঠাৎ এমন সফর? নিজেই তার উত্তর জানিয়েছেন হর্ষিত। তিনি বলেন, মুম্বইয়ের যানজটপূর্ণ রাস্তায় সাইকেল চালানোর সঙ্গে মেট্রোর যাত্রাটা মিশিয়ে ফেলার চেষ্টা করতে গিয়েই এই প্ল্যান। সাইকেলে চেপে যেমন মুম্বইয়ের অলিগলি ঘুরে দেখা যায়, অন্যদিকে মুম্বই শহরের নাগরিক জীবনযাত্রার ছবি ধরা পড়ে মেট্রোয়। দুই যানকে মিলিয়ে দিয়ে বেশ রোমাঞ্চকর একটা ব্যাপার করার পরিকল্পনা ছিল। তবে এই মেট্রোতে এই সাইকেল জার্নি অনেকের খুব পছন্দ হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *