এবার সামনে আসলেন কবি শুভেন্দু

বেঙ্গল ওয়াচ নিউজ ডেস্ক ::

 

 

 

 

বাংলার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী আপদমস্তক একজন রাজনৈতিক নেতা। প্রথম জীবনে কংগ্রেস। পড়ে তৃণমূল ও এই মুহূর্তে বিজেপি। ভবিষ্যতে অন্য কোথাও যাবেন কিনা তা ভবিষ্যৎ জানাবে। কিন্তু শুক্রবার সকালে পাওয়া গেলো তাঁর এক কবিতা। কবিতা না বলে অনেকটা রাজনৈতিক শ্লোগান বলা চলে। প্রথমেই লিখেছেন,
‘আমি পরবো সাদা, বাকিদের পরাবো কালো; ধরা পড়লে ওরা চোর, আমি কিন্তু রইবো ভালো।’

এক্স হ্যান্ডেলে প্রকাশিত হয়েছে তাঁর সেই কবিতাটি। শুভেন্দুর কবিতায় উঠে এসেছে, শিল্পসম্মেলন প্রসঙ্গও। লিখেছেন, ‘শিল্পী আমি; রঙের তুলি টানি, লিখি কবিতা গল্প। শিল্প সম্মেলনে MOU স্বাক্ষর করলেও বিনিয়োগ আসে না স্বল্প!’ স্বভাবতই শুভেন্দুর এই লেখার অক্ষরে অক্ষরে রাজনৈতিক বার্তা ফুটে উঠেছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম না করলেও তাঁকেই খোঁচা দিয়ে শুভেন্দুর এই কবিতা বলে মনে করছে ওয়াকিবহাল মহল। তবে শেষ পর্যন্ত তিনি কবিতার অন্ত্যলাইন মেলানোর চেষ্টা করেছেন। আর কবিতার শেষে উদ্ধৃত করেছেন মমতারই শব্দ।
শুভেন্দু লিখেছে, ‘চুরি দুর্নীতিতে জড়িয়ে গোটা দল, আমি ক্ষমতায় মত্ত।’ আর শেষে শুভেন্দুর কটাক্ষ, ‘যদি ভাঙে মানুষের ধৈর্যের বাঁধ, গণতন্ত্রের বেত মারবে সপাং … এপাং ওপাং ঝপাং!’ রসিক মানুষেরা এই কবিতা নিয়ে হাসাহাসি করলেও আমরা পেলাম এক নতুন কবিকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *