ফের ভয়ঙ্কর কাণ্ড মণিপুরে

বেঙ্গল ওয়াচ নিউজ ডেস্ক ::

 

 

 

 

ফের মণিপুরের নির্মম ছবি ধরা পড়ল। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সেই ভিডিও। নির্মম ভাবে হত্যা করা হয়েছে দুই পড়ুয়াকে। দুই পড়ুয়াই মেইতেই সম্প্রদায়ের বলে জানা গিয়েছে। গত চার মাস ধরে হিংসা বিধ্বস্ত মণিপুর। কিছুতেই থামছে না অশান্তি। পরিস্থিতি ভয়াবহ আকার নিয়েছে সেখানে।

সংরক্ষণ ইস্যুতে মেইতেই সম্প্রদায়ের সঙ্গে কুকি সম্প্রদায়ের সংঘর্ষ চলছে দফায় দফায়। চরম উত্তেজনাকর পরিস্থিতি তৈরি হয়েছে মণিপুরে। দুই সম্প্রদায়ের সংঘর্ষের জেরে একাধিক ব্যক্তির মৃত্যু হয়েছে। কিছুতেই েসই অশান্তি থামানো যাচ্ছে না মণিপুরে।

জুলাই মাস থেকে নিখোঁজ ছিল দুই পড়ুয়া। যে দুই পড়ুয়ার দেহ উদ্ধার হয়েছে তাঁদের মধ্যে এক জনের বয়স ১৭ বছর এবং দ্বিতীয় জনের বয়স ২০ বছর। দুই পড়ুয়াই মেইতেই সম্প্রদায়ের। ছবিতে দেখা গিয়েছে তাঁদের বন্দুক দেখিয়ে ঘাসের উপর বসিয়ে রাখা হয়েছে। একজনের পরণে ছিল টি শার্ট এবং দ্বিতীয় জনের পরণে ছিল চেক চেক শার্ট। দ্বিতীয় ছবিতে দেখা গিয়েছে তাঁদের দেহ পড়ে রয়েছে মাটিতে।

জুলাই মাসে একটি দোকানের সিসিটিভি ক্যামেরায় শেষবার দেখা গিয়েছিল তাদের তার পর থেকে তাঁদেরক কোনো খোঁজ ছিল না। জুলাই মাসেই তাঁদের পরিবারের পক্ষ থেকে নিখোঁজ ডায়রি করা হয়েছিল। তারপর আর তাঁদের কোনও খোঁজ পাওয়া যাচ্ছিল না। কারা তাঁদের অপহরণ করেছিলেন এবং এতোদিন ধরে কোথায় তাঁদের রাখা হয়েছিল তা জানতে তদন্ত শুরু করেছে পুলিশ। দুই বন্দুকধারীর খোঁজও চালাচ্ছে পুলিশ। ইতিমধ্যেই বেশ কয়েকজনকে আটক করে জেরা করা হয়েছে।

মণিপুর জুড়ে অশান্তি চলছে সেই মে মাস থেকে। এখনও অশান্তি থামেনি। পরিস্থিতি সামাল দিতে হিমসিম খাচ্ছে রাজ্য সরকার। কয়েকদিন আগেই মেইতেই সম্প্রদায়ের দুই মহিলাকে গণধর্ষণ করে হত্যার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল। গোটা দেশে এই নিয়ে তীব্র সমালোচনা শুরু হয়েছিল। এই নিয়ে বিরোধীদের আক্রমণের মুখে পড়তে হয়েছিল মোদী সরকারকেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *