দেড় লক্ষ টাকার মঙ্গলসূত্র বাড়ির মোষের পেটে

বেঙ্গল ওয়াচ নিউজ ডেস্ক ::

 

 

 

এমন ঘটনা সাধারণভাবে ঘটে না। কিন্তু ঘটনাটা ঘটেছে মহারাষ্ট্রের ওয়াসিম জেলায়। জানা যাচ্ছে, স্নানের আগে পোষ্যের খাবারের প্লেটে গলার মঙ্গলসূত্রটি খুলে রেখেছিলেন কৃষকের স্ত্রী। সেকথা বেমালুম ভুলেও গিয়েছিলেন। কিছুতেই খুঁজে পাচ্ছিলেন না সোনার হারটিকে। পরে বুঝতে পারেন মোষের পেটে গিয়েছে সাধের মঙ্গলসূত্র। তার পর? তারপরে যা ঘটলো তা অবিশ্বাস্য। উদ্ধার হয়েছে সেই মঙ্গল সূত্র।

বাড়ির মোষের জন্য প্লেটে রাখা খাবারের আড়ালে সে নিজের মঙ্গলসূত্র লুকিয়ে রেখে স্নানে যায়। স্নানের পর সেকথা ভুলে যান। ওই প্লেট ধরেই বাড়ির পোষা মোষটিকে খেতে দিয়েছিলেন। এর পরেই খাবারের সঙ্গে মঙ্গলসূত্রটিও খেয়ে ফেলে মোষ। বেশ কিছুক্ষণ পরে মঙ্গলসূত্রের কথা মনে পড়ে তরুণীর। যদিও কোথায় সেটি রেখেছেন তা মনে পড়ছিল না কিছুতেই। ফলে গোটা বাড়ি তোলপাড় করেন। স্বাভাবিকভাবেই তাতে কাজ হয়নি। খানিক পরে মনে পড়ে, স্নানের আগে গলা থেকে খুলে মোষের খাবারের প্লেটে রেখেছিলেন মঙ্গলসূত্র। সেই প্লেট তো এখন ফাঁকা! সব মুহূর্তে বুঝতে পারে বাড়ির মানুষেরা।

দ্রুত তারা চলে যায় পশু চিকিৎসকের কাছে। তিনি মেটল ডিটেক্টর দিয়ে পরীক্ষা করে বুঝতে পারেন মোষের পেটের মধ্যেই রয়েছে দেড় লক্ষের মঙ্গলসূত্র। এর পর? একটি ছোট অস্ত্রপচারেই সমস্যার সমাধান হয়েছে। মোষের পেট কেটে উদ্ধার করা হয় মঙ্গলসূত্র। হাঁফ ছেড়ে বাঁচেন রামহরির স্ত্রী। এদিকে পোষ্যটিও সূস্থ আছে বলেই জানা গিয়েছে। সকলেই স্বস্থির নিশ্বাস ফেলেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *