হাওড়া-ব্যান্ডেল-বর্ধমান রুটে বাড়তি লোকাল চালাবে রেল

বেঙ্গল ওয়াচ নিউজ ডেস্ক ::

 

 

উৎসব মিটেও মিটছে না। কলকাতা-বারাসাত-নৈহাটি পেরিয়ে উতসব শুরু চন্দননগরে (Chandannagar)। সেখানকার জগদ্ধাত্রী পুজোর খ্যাতি গোটা দেশজুড়ে। একেবারে চারদিন ধরে জাঁকজমক করে পুজো হয় সে জেলায়। শুধু পুজো নয়, চন্দননগরের লাইট এবং নতুন থিমের প্যান্ডেল দেখার সুযোগ থাকে।

আর তা পুজোপ্রেমী বাঙালি মিস করে না। কলকাতা সহ গোটা রাজ্যের মানুষ কয়েকটা দিন ভিড় জমান চন্দননগর। বিশাল এই ভিড় সামলাতে একগুচ্ছ স্পেশাল ট্রেন (Jagadhatri Puja Special Train) চালানোর সিদ্ধান্ত নিল রেল। হাওড়া-ব্যান্ডেল শাখায় স্পেশাল ট্রেন চালানো হবে বলে ইতিমধ্যে পূর্ব রেলের (Eastern Railway) তরফে বিস্তারিত জানিয়ে বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে।

আগামী সোমবার শুক্রবার পর্যন্ত, অর্থাৎ চারদিন হাওড়া-ব্যান্ডেল, হাওড়া-বর্ধমান শাখায় পাঁচ জোড়া বাড়তি ট্রেন (Jagadhatri Puja Special Train) চালানো হবে বলে জানানো হয়েছে। বিকেল এবং রাতে বাড়তি ট্রেনগুলি চালানো হবে বলে জানানো হয়েছে রেলের তরফে।

রেলের তরফে দেওয়া বিজ্ঞপ্তি অনুযায়ী, আগামী ২০ তারিখ থেকেই স্পেশাল ট্রেনগুলিকে (Jagadhatri Puja Special Train) চালানো হবে। যা চলবে আগামী ২৪ তারিখ পর্যন্ত। এক নজরে দেখে নেওয়া যাক কখন কোথায় মিলবে স্পেশাল ট্রেনের পরিষেবা- চন্দননগর যাওয়ার ট্রেন মিলবে বিকেল ৫.২০, সন্ধে ৭.৫৫, রাত ১১.৩০ এবং রাত ১২.৩০এ। অন্যদিকে ব্যান্ডেল থেকে হাওড়ায় আসার জন্যে ট্রেন পাওয়া যাবে সন্ধে ৬.৩৫, রাত ৯.২০, রাত ১ এবং রাত ২টোয়।

হাওড়া থেকে বর্ধমানগামী স্পেশাল ট্রেন (Jagadhatri Puja Special Train) পরিষেবা পাওয়া যাবে। আর সেই ট্রেন ছাড়বে রাত ১টা ১৫ মিনিটে। বর্ধমান থেকে হাওড়াগামী স্পেশাল লোকাল ট্রেন ছাড়বে রাত সাড়ে ১০টায়। এমনটাই রেলের তরফে দেওয়া বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *