গেদে-বনগাঁ-নৈহাটি সহ ২১ টি লোকাল বাতিল

বেঙ্গল ওয়াচ নিউজ ডেস্ক ::

 

 

 

সপ্তাহান্তে ফের ট্রেন বাতিলের খবর। শিয়ালদহ শাখায় একাধিক লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। আগামীকাল শনিবার এবং রবিবার মেন এবং বনগাঁ শাখায় একগুচ্ছ ট্রেন বাতিল করা হয়েছে। ইতিমধ্যে পূর্ব রেলের তরফে বিস্তারিত জানিয়ে বিজ্ঞপ্তি দিয়েছে।

আর সেই বিজ্ঞপ্তি অনুযায়ী, শনিবার রাত ১১ টা ৩৫ থেকে রবিবার সকাল ৭টা ৩৫ মিনিট পর্যন্ত ট্র্যাফিক এবং পাওয়ার ব্লক করা হবে। আর সেই কারণে একগুচ্ছ মেন এবং বনগাঁ শাখায় ট্রেন বাতিল থাকবে বলেও রেলের (Sealdah Division Train Cancelled List) তরফে দেওয়া বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

কার্যত প্রত্যেক সপ্তাহে রেল ট্র্যাক এবং সিগন্যালিং রক্ষনাবেক্ষনের কাজ করে থাকে। তেমনই এই সপ্তাহেরও শনিবার এবং রবিবার এই কাজ করা হবে। এমনটাই রেল সূত্রে জানা গিয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী শিয়ালদহ মেন এবং বনগাঁ শাখার মোট ২১ জোড়া লোকাল ট্রেন ২৫ নভেম্বর এবং ২৬ নভেম্বর বাতিল থাকবে। কোন কোন ট্রেন বাতিল (Sealdah Division Train Cancelled List) থাকবে সে বিষয়ে বিস্তারিত রেলের তরফে জানানো হয়েছে।

ট্রেন বাতিলের তালিকা
শিয়ালদহ ডানকুনি শাখায় আপ লাইনে ৩২২৪৯, ৩২২১১,৩২২১৩, ৩২২১৭,৩২২১৯ ট্রেন বাতিল থাকবে। একই ভাবে ডাউন লাইনে ট্রেন নম্বর ৩২২৫২, ৩২২১২, ৩২২১৪, ৩২২১৬, ৩২২১৮, ৩২২২০ বাতিল থাকবে। শিয়ালদহ-বনগাঁ শাখায় আপ ৩৩৮১৩ এবং ডাউনে ৩৩৮১৪ ট্রেনটি বাতিল থাকবে। আপ ৩৩৬৫১ এবং ৩৩৬৫৩ শিয়ালদহ-হাবড়া লোকাল বাতিল থাকবে। একই ভাবে ডাউনে ওই শাখায় ৩৩৬৫২ এবং ৪৪৬৫৪ ট্রেনটি বাতিল থাকবে। শিয়ালদহ-হাসনাবাদ শাখায় আপ ট্রেন নম্বর ৩৩৫১১ এবং ডাউনে ৩৩৫১২ লোকাল ট্রেনটি বাতিল থাকবে।

এছাড়াও শিয়ালদহ-দত্তপুকুর শাখা, শিয়ালদহ-কল্যাণী সীমান্ত, শিয়ালদহ-শান্তিপুর, শিয়ালদহ-গেদে , শিয়ালদহ-কৃষ্ণনগর, শিয়ালদহ-বারাকপুর শাখা, শিয়ালদহ-নৈহাটি, শিয়ালদহ-রানাঘাট লাইনে বহু ট্রেন বাতিল থাকবে বলে জানানো হয়েছে।

সময় বদল

অন্যদিকে বেশ কয়েকটি লোকাল ট্রেনের রুট বদল করা হয়েছে। অন্যদিকে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের ছাড়ার সময় বদল করা হয়েছে। অন্যদিকে হাজারদুয়ারি এক্সপ্রেস কলকাতা স্টেশন থেকে ছাড়ার সময়ওন বদল করা হয়েছে। হঠাত এমন সিদ্ধান্ত সমস্যায় সাধারণ মানুষ থেকে নিত্যযাত্রীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *