আজকের আবহাওয়া

বেঙ্গল ওয়াচ নিউজ ডেস্ক ::

 

 

 

 

 

পঞ্চামীর সকালে বেশ শারদীয় আকাশ ঝালমল করছে। ইতিমধ্যে উত্তর থেকে দক্ষিণ সর্বত্রই মানুষকে নতুন পোশাকে বের হতে দেখা যাচ্ছে। সকালের দিকে সামান্য মেঘলা আকাশ আর সঙ্গে উত্তুরে বাতাস মিলিয়ে এক মনোরম আবহাওয়া সমস্ত বঙ্গ জুড়ে। এই পরিস্থিতিতেই আলিপুর হাওয়া অফিস প্রকাশ করলো তাদের আবহাওয়া বুলেটিন।

হাওয়া অফিসের পূর্বাভাস জানাচ্ছে, পঞ্চামী থেকে অষ্টমী দুই বঙ্গের আবহাওয়া এমনি থাকবে। আজ বৃষ্টির কোনো সম্ভাবনা নেই। দুই বঙ্গের বেশ কিছু এলাকায় খানিক মেঘলা থাকতে পারে আকাশ। পশ্চিমী ঝঞ্ঝার কারণে ষষ্ঠী পর্যন্ত দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই আকাশ আংশিক মেঘলা থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। তবে দুটো ঘূর্ণাবর্ত ঘনাচ্ছে, যার জেরে চোখ রাঙাচ্ছে নিম্নচাপ। দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর এবং সংলগ্ন আন্দামান সাগরে থাকা ঘূর্ণাবর্ত ২০ অক্টোবর নিম্নচাপে পরিণত হওয়ার সম্ভাবনা রয়েছে। নবমী এবং দশমীতে দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। নবমী এবং দশমী এই দুদিন বৃষ্টি হতে পারে কলকাতা পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া এবং হুগলি। দক্ষিণবঙ্গের বাকি জেলায় আবহাওয়া শুষ্কই থাকবে।

উত্তরবঙ্গের রিপোর্টে বলা হয়েছে, আজ ও কাল দার্জিলিং এবং কালিম্পং জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে৷ তবে উত্তরবঙ্গের বাকি জেলাগুলিতে সেরকম বৃষ্টির সম্ভাবনা নেই৷ অষ্টমী পর্যন্ত আকাশে মেঘ জমলেও ভারী বৃষ্টি হবে না বলেই পূর্বাভাস।অষ্টমী পর্যন্ত নির্বিঘ্নেই কাটবে পুজো। তাপমাত্রারও সেরকম হেরফের হবে না বলে আবহাওয়া দফতর সূত্রে খবর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *