আজকের আবহাওয়া

বেঙ্গল ওয়াচ নিউজ ডেস্ক ::

 

 

 

আজ দশমী তিথি। আপামর বাঙালির মন ভারাক্রান্ত। দেবী দুর্গার বিদায়ের দিন। সব নদীর ঘাটে ঘাটে হবে ভিড়। প্রতিমা নিরঞ্জন। আজও কি গতকালের মতো বৃষ্টি হবে? প্রতিমা নিরঞ্জন ঠিকভাবে হবে তো? আবহাওয়া অফিস জানাচ্ছে, দশমীতেও নবমীর মতো বৃষ্টি হবে। আবহাওয়া দফতর সূত্রে খবর, পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন দক্ষিণ বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপটি রবিবার গভীর নিম্নচাপে পরিণত হয়৷ আজ সেই নিম্নচাপ ঘূর্ণিঝড়ে পরিণত হতে পারে। হাওয়া অফিসের বার্তা, ঘূর্ণিঝড় হামুন উত্তর ও উত্তর-পূর্ব দিকে ঘুরে বাংলাদেশের দিকে অগ্রসর হবে৷ ঘূর্ণিঝড় হামুনের প্রভাবে দ্বাদশী পর্যন্ত কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টি চলবে৷

হাওয়া অফিস জানিয়েছে যে আজ বেলা বাড়লে আকাশ কালো করে আসবে। ফলে বৃষ্টির আশাঙ্কা থাকছে। দশমীতে দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। কলকাতা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া এবং হুগলিতে পুজোর শেষের দুদিন বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণবঙ্গের বাকি জেলায় আবহাওয়া শুষ্কই থাকবে।

তবে উত্তরবঙ্গ থাকবে সম্পূর্ণ শুষ্ক। গত বছরের মতো ‘মাল’ নদীতে বিপর্যয় যাতে না হয়, তার জন্য সরকার সব রকম ব্যবস্থা নিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *