পশ্চিমবঙ্গের ধূপগুড়ি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের ভোট গণনা 

বেঙ্গল ওয়াচ নিউজ ডেস্ক ::একদিকে যখন পশ্চিমবঙ্গের ধূপগুড়ি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের ভোট গণনা আজ। অন্যদিকে আরও ৫ রাজ্যে রয়েছে উপনির্বাচনের ফলাফল ঘোষণা। সকাল ৮টা থেকে শুরু হয়ে যাবে গণনা। পশ্চিমবঙ্গের ধূপগুড়ি বিধানসভা ছাড়াও আজ ভোট গণনা রয়েছে উত্তর প্রদেশ, উত্তরাখণ্ড, কেরল, ঝাড়খণ্ড এবং ত্রিপুরার একটি করে কেন্দ্রে।

উত্তর প্রদেশের ঘোসি, উত্তরাখণ্ডের বাগেশ্বর, কেরলের পুত্থুপল্লি, ঝাড়খণ্ডের ধুমরি, ত্রপুরার ধনপুর কেন্দ্রে হবে ভোট গণনা। উত্তর প্রদেশে ইন্ডিয়া জোটের বড় পরীক্ষা আজ। ৫৫.৭৭ শতাংশ ভোট পড়েছিল এখানে। লোকসভা ভোটের আগে এই ভোটের ফলাফলে কিছুটা হলেও শক্তি যাচাই করে নিতে পারবে ইন্ডিয়া জোট। কারণ সমাজবাদী পার্টির বিধায়ক দারা সিং চৌহান এই কেন্দ্রে পদত্যাগ করে বিজেপিতে যোগদান করেছেন। তার জেরেই এই ভোট।

অন্যদিকে ঝাড়খণ্ডের ডুমরি কেন্দ্রেও এবার হেমন্ত সোরেনের শক্তি পরীক্ষা হবে। কারণ এই কেন্দ্রে উপনির্বাচন হয়েছে। ৬৪ শতাংশের বেশি ভোট পড়েছিল এখানে। প্রায় ৩ লক্ষ ভোটার রয়েছে এই কেন্দ্রে। অন্যদিকে ত্রিপুরার বক্সা নগর এবং ধনপুর কেন্দ্রের উপনির্বাচনের গণনা রয়েছে আজ। গণনায় স্বচ্ছতা বজায় রাখতে তৎপর নির্বাচন কমিশন। কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে গণনা কেন্দ্র। কিন্তু সিপিএন ভোটগণনা বয়কট করেছে বলে জানা গিয়েছে। কেরলের পুথুপ্পল্লি কেন্দ্রেও আজ ভোট গণনা। বাম শাসিত রাজ্যে এই উপনির্বাচনে ১৩ রাউন্ডে গণনা হবে বলে জানা গিয়েছে। ওমেন চণ্ডীর প্রয়াণে কারণেই ভোট হয় এই কেন্দ্রে।

অন্যদিকে দেবভূমি উত্তরাখণ্ডের বাগেশ্বর বিধানসভা কেন্দ্রে রয়েেছ ভোট গণনা। বিজেপি বিধায়ক চন্দনরাম দাসের প্রয়াণের কারণেই এই কেন্দ্রে ভোট হচ্ছে। এই কেন্দ্রে বিজেপি কতটা ক্ষমতা ধরে রাখতে পারবে সেটাই এখন দেখার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *