শাহরুখ খানের মান্নত ঘিরে রেখেছে পুলিশ

বেঙ্গল ওয়াচ নিউজ ডেস্ক ::শাহরুখ খান বিতর্কে জড়ালেন। মুম্বইয়ে তাঁর বাসভবনের সামনে প্রতিবাদ কর্মসূচির পর বাড়ানো হলো নিরাপত্তা। প্রচুর পুলিশকর্মী মোতায়েন করা হয়েছে মুম্বই পুলিশের তরফে। বাড়ির চারপাশে চলছে নজরদারি।

কয়েক দিনের মধ্যেই মুক্তি পাবে শাহরুখের নতুন ছবি জওয়ান। তার আগেই জোর বিতর্কে কিং খান।

শাহরুখ খান বিভিন্ন বাণিজ্যিক সংস্থার বিজ্ঞাপনের মুখ। তেমনই একটি বিজ্ঞাপনকে কেন্দ্র করেই নয়া বিতর্ক। অনলাইন গেমিংয়ের বাণিজ্যিক মুখ হওয়ার পর থেকেই যা শুরু হয়েছে। অনলাইন গেমিং অ্যাপের প্রচার করার প্রতিবাদে গতকাল শাহরুখের বাড়ির সামনে জড়ো হন কয়েকজন। তাঁরা বিক্ষোভ দেখান। এরপর থেকেই বাড়ানো হয়েছে শাহরুখের বাড়ির নিরাপত্তা।

এ২৩ নামের একটি অনলাইন রামি পোর্টাল ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসেবে স্বাগত জানিয়েছে কিং খানকে। এ২৩ গেম প্ল্যাটফর্মের বিজ্ঞাপনের প্রোমোয় শাহরুখকে বলতে শোনা গিয়েছে, চলো সাথ খেলে। এর প্রতিবাদেই সরব হয়েছে আনটাচ ইউথ ফাউন্ডেশন নামের একটি সংগঠন। এই সংস্থা জংলি রামি, জুপি, এ২৩-সহ বিভিন্ন অনলাইন গেমিং অ্যাপ ও পোর্টালের বিরুদ্ধে প্রতিবাদ জানাচ্ছে।

ওই সংগঠনের তরফে দাবি করা হয়েছে, এই ধরনের অনলাইন গেমিং অ্যাপ যুব সম্প্রদায়ের উপর নেতিবাচক প্রভাব ফেলে তাঁদের বিপথগামী করে তুলছে। যদিও অভিনেতা-অভিনেত্রীরা সেই ধরনের সংস্থার বাণিজ্যিক মুখ হয়েই সমাজকে ভুল বার্তা দিচ্ছেন। তারই প্রতিবাদে শাহরুখের বাংলোর সামনে প্রতিবাদ কর্মসূচি নেওয়া হয়েছিল বলে জানিয়েছে সংগঠনটি।
আনটাচ ইন্ডিয়া ফাউন্ডেশনের সভাপতি কৃষ্ণচন্দ্র আদালের কথায়, বর্তমান প্রজন্মের অনেকেই জংলি রামি খেলছেন। যদি কেউ তা খেলেন বা জুয়ায় অংশ নেন তাঁকে পুলিশ গ্রেফতারও করে। কিন্তু বলিউডের তারকারা এই ধরনের অনলাইন গেমকে উৎসাহিত করে যুব সম্প্রদায়কে ভুল পথে চালিত করছেন। তাঁরা সব কিছু জেনেও স্রেফ অর্থের লোভে এই ধরনের কাজ করছেন বলে অভিযোগ।

সংগঠনের সভাপতি আরও বলেন, আমরা সকলে টিকিট কেটে এই অভিনেতা-অভিনেত্রীদের ছবি দেখে তাঁদের তারকা বানাই। ফলে অবিলম্বে এই ধরনের বিজ্ঞাপন বন্ধ করতে হবে। এই ধরনের অ্যাপ বেআইনি। গুগলেও খুঁজলে পাওয়া যায় না। কিন্তু বেসরকারি বিভিন্ন ওয়েবসাইটে তা আপলোড করা থাকে। গতকাল ৪-৫ জন বিক্ষোভকারীকে আটক করেছে পুলিশ।

এরপরই মান্নতের সামনে পর্যাপ্ত সংখ্যায় পুলিশ মোতায়েন করা হয়েছে। উল্লেখ্য, ৭ সেপ্টেম্বর হিন্দি, তামিল ও তেলুগু ভাষায় মুক্তি পাবে শাহরুখের নতুন ছবি জওয়ান। বিজয় শেঠুপতি, নয়নতারা, সানিয়া মালহোত্রা, প্রিয়ামণি এই ছবিতে অভিনয় করেছেন। ক্যামিও রোলে দেখা যাবে দীপিকা পাড়ুকোনকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *