“লিপস অ্যান্ড বাউন্ডস ব্যানার্জি পরিবারের টাকা তোলার কোম্পানি”: শুভেন্দু অধিকারী

বেঙ্গল ওয়াচ নিউজ ডেস্ক ::পঞ্চায়েতের মতো ভোট হবে না। ফ্রি অ্যান্ড ফেয়ার ভোট হবে। এদিন ধূপগুড়িতে দলীয় প্রার্থীর প্রচারে যাওয়ার পথে এমনটাই মন্তব্য করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি জানান, এই কেন্দ্রের উপনির্বাচনের জন্য নির্বাচন কমিশনের তরফে ৩০ কোম্পানি আধাসামরিক বাহিনী পাঠানো হচ্ছে। গণতন্ত্রের পক্ষে এটা ভাল খবর বলেও মন্তব্য করেন তিনি।

 

এবারের উপনির্বাচনে বেশ কিছু অস্থায়ী কর্মীকে কাজে লাগানো হচ্ছে। এর বিরুদ্ধে নির্বাচনী পর্যবেক্ষককে তিনি অভিযোগ জানাবেন বলে জানিয়েছেন। অস্থায়ী কর্মীদের কোনওভাবেই নির্বাচনের কাজে লাগানো যাবে না, বলেছেন তিনি।

 

মহাভারত নিখেছিলেন নজরুল ইসলাম। মমতা বন্দ্যোপাধ্যায়ের এই মন্তব্যের তীব্র কটাক্ষ করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি বলেন, মাথার তার কাটা রয়েছে। তিনি সেটা ইচ্ছা করে বলছেন, না সোডিয়াম পটাশিয়ামের ব্যালান্স না থাকায় হচ্ছে তা মুখ্যমন্ত্রী নিজেই বলতে পারবেন বলেও জানান বিরোধী দলনেতা।

 

লিপস অ্যান্ড বাউন্ডস নিয়ে প্রশ্নের উত্তরে বিরোধী দলনেতা বলেন, ব্যানার্জি পরিবারের টাকা তোলার একটা কারখানা ছিল, কোম্পানি ছিল, তা প্রমাণিত হয়ে গিয়েছে। রাণঘাট ও পুরুলিয়ায় দিনের আলোয় সোনার দোকানে ডাকাতি প্রসঙ্গে বিরোধী দলনেতা বলে, রাজ্যে আইনশৃঙ্খলা বলে কিছু নেই।

 

বাগডোগরা বিমানবন্দর থেকে বেরনোর সময় বিরোধী দলনেতা বলেন, রানাঘাট যেতে হবে কেন, ৪০ কিমি দূরে চোপড়ায় আদিবাসীদের ওপরে হামলা হয়েছে। রাজ্যে ধর্ষণের ঘটনা বেড়ে যাওয়া প্রসঙ্গে বিরোধী দলনেতা বলেন, মুখ্যমন্ত্রী রাজ্যের মহিলাদের সুরক্ষা দিতে ব্যর্থ।

এলপিজি সিলিন্ডারের দাম কমার প্রসঙ্গে প্রশ্ন করা হলে তিনি ফের একবার এদিন প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। তিনি বলেন, সাধারণ সিলিন্ডারে ২০০ টাকা করে সমার ফলে একদিনে যেমন ৩৩ কোটি পরিবার সুবিধা পাবেন অন্যদিকে ৯ কোটি উজ্জ্বলা পরিবার ৭০০ টাকা করে সিলিন্ডার পাবেন।

 

তিনি বলেন, এর থেকে প্রমাণিত প্রধানমন্ত্রী মোদী একজন প্রো-পিপল লিডার। অন্যদিকে পশ্চিমবঙ্গে ইলেকট্রিক মিটার, ট্রেড লাইসেন্স সর্বত্র মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার করের পরিমাণ বৃদ্ধি করেছে। বিরোধী দলনেতা এক্ষেত্রে বর্তমান বিদ্যুতের মাশুল নিয়েও তীব্র সমালোচনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *