দুর্গাপুজোর আগেই বিদেশ সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী

বেঙ্গল ওয়াচ নিউজ ডেস্ক ::আগামী ১২ সেপ্টেম্বর ইউরোপ সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানা গিয়েছে, এই বিদেশ সফরের প্রথমে দুবাই যাবেন তৃণমূল সুপ্রিমো৷ তার পরে স্পেনের মাদ্রিদে যাওয়ার কথা রয়েছে তাঁর। মুখ্যমন্ত্রীর সাথে এই সফর সঙ্গী হওয়ার আমন্ত্রণ পেয়ে বিদেশ যাওয়ার আবেদন জানিয়েছেন সাংবাদিক কুণাল ঘোষ।

নিম্ন আদালতে তাঁর পাসপোর্ট জমা রয়েছে।

তা ফেরত পেতেও আবেদন জানিয়েছেন বিচারপতি জয়মাল্য বাগচীর ডিভিশন বেঞ্চে। এর আগে তাঁকে সিঙ্গাপুরে যাওয়ার অনুমতি দিয়েছিল হাই কোর্টের এই এজলাসি। বহস্পতিবার তাঁর বিদেশ যাত্রার অনুমতিতে আপত্তি জানায় সিবিআই। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দাবি, মামলা বিচারাধীন। এখনই অনুমতি দেওয়া যাবে না।

আদালতের পর্যবেক্ষণ, “আপনাদের জন্য অভিযুক্তরা কেন বার বার সাফার হবেন! তাঁদের বিরুদ্ধে দোষ তো প্রামনিত নয়। বিচারাধীন কাউকে সরকার নেবে কি নেবে না। সেটা সরকারের ব্যাপার। কারও মৌলিক অধিকার খর্ব করার অধিকার নেই। তাছাড়া তিনি একজন সাংবাদিক। এর আগেও তিনি সিঙ্গাপুর গিয়েছিলেন। আবার ফিরেও এসেছেন। তাহলে আপত্তি কিসের? – প্রশ্ন আদালতের।

এনিয়ে সিবিআইয়ের কাছে আপত্তির লিখিত বক্তব্য চায় আদালত। প্রাথমিক ভাবে ৬ সেপ্টেম্বর শুনানির দিন ধার্য হয়েছে। তারিখটি এগিয়ে আনার আবেদনও জানানো হয়েছে। ২ টোর পর জানা যাবে। আদালতে তাঁর আইনজীবী ছিলেন সাবির আহমেদ ও অয়ন চক্রবর্তী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *