নিলামে ধোনির বিশ্বকাপ জেতানো ছক্কার স্মৃতি বিজড়িত চেয়ার

বেঙ্গল ওয়াচ নিউজ ডেস্ক ::

 

 

 

আগামী ৫ অক্টোবর থেকে ভারতের মাটিতে শুরু হতে চলেছে এবারের ওডিআই বিশ্বকাপ। অন্যান্য ভেন্যুর সঙ্গে ওয়াংখেড়ে স্টেডিয়ামেও রয়েছে বিশ্বকাপের পাঁচটি ম্যাচ। বিশ্বকাপ শুরুর আগেই বড় চমক দিল মুম্বই ক্রিকেট সংস্থা। না ম্যাচ আয়োজন বা পরিকাঠামো গত দিক থেকে নয়, মুম্বই ক্রিকেট কর্তারা ফিরিয়ে আনলেন ২০১১ সালের বিশ্বকাপ জয়ের স্মৃতি।

২০১১ সালে ঘরের মাঠে শ্রীলঙ্কাকে হারিয়ে বিশ্বচ্যাম্পিয়ন হয়েছিল ভারত। ছয় মেরে ভারতকে জিতিয়েছিলেন ধোনি। বল উড়ে গিয়ে পড়েছিল গ্যালারিতে। সেই ম্যাচের ভিডিও দেখে মুম্বইয়ের ক্রিকেট কর্তারা চিহ্নিত করেছেন গ্যালারির নির্দিষ্ট আসন দুটিকে, যে আসনে গিয়ে পড়েছিল বল। মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামের দু’টি চেয়ারের উপর বল পড়েছিল তা নিলাম করার সিদ্ধান্ত নিল মুম্বইয়ের ক্রিকেট সংস্থা।

যে চেয়ার দু’টি নিলাম করা হবে, তা এর আগে ধোনির নামে নামাঙ্কিত করার পরিকল্পনা নিয়েছিল এমসিএ। সম্প্রতি সমাজ মাধ্যমে মুম্বই ক্রিকেট সংস্থার পক্ষ থেকে ঘোষণা করা হয়েছে, “ধোনি ফিনিশেস অফ ইন স্টাইল, সেই মুহূর্তকে মনে রেখে যে চেয়ারে ধোনির মারা বল পড়েছিল, সেই চেয়ার দুটো নিলাম করবে এমসিএ।”

ওয়াংখেড়ে স্টেডিয়ামে রয়েছে পলি উমরিগড় এবং বিজয় মাকঁড়ের নামে গেট। স্ট্যান্ড রয়েছে বিজয় মার্চেন্ট, সুনীল গাওস্কর এবং সচিন তেন্ডুলকরের নামে। একইসঙ্গে ধোনির নামে নামাঙ্কিত করা হয়েছে আসন দুটিও। যা ভারতীয় ক্রিকেটে আগে কখনও হয়নি।

২০১১ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে ফাইনাল ম্যাচে ওয়াংখেড়েতে এক বিশাল ওভার বাউন্ডারি হাঁকিয়েই ভারতকে বিশ্বকাপ জয়ের স্বাদ দিয়েছিলেন ভারতের ক্যাপ্টেন কুল এমএস ধোনি। ২৮ বছর পর বিশ্বসেরা হয় ভারত।

সেই স্মৃতি এখনও সকলের মনে টাটকা রয়েছে। সেই বিশ্বকাপের ১২ বছর পর ফের ভারতের মাটিতে একবার বিশ্বকাপের আসর বসতে চলেছে।২০১১ সালে ঘরের মাঠে শেষবার বিশ্বকাপ জিতেছিল ভারত। এমএস ধোনির সেই ফাইনালের মঞ্চে ছয় মেরে ভারতকে বিশ্বকাপ জয়ের মুহূর্ত আজীবন সকলের স্মৃতিতে টাটকা থাকবে তা বলার অপেক্ষা রাখে না।

অন্যদিকে রাঁচিতে একেবারে ভিন্ন মেজাজে পাওয়া গেল ধোনিকে। অনুশীলন শেষে এক তরুণ ক্রিকেটারকে বাইকে বসিয়ে তাঁর গন্তব্যে পৌঁছে দিলেন প্রাক্তন ভারত অধিনায়ক।সমাজ মাধ্যমে একটি ভি্ডিও ভাইরাল হয়েছে সেখানে দেখা যাচ্ছে অনুশীলন শেষে ধোনির বাইরে সওয়ার হয়েছেন এক তরুণ ক্রিকেটার। গ্রুত গতিতে বাইক চালাচ্ছেন ধোনি, পিছনে সিটে বসে রয়েছেন এক তরুণ ক্রিকেটার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *