এশিয়ান গেমসে জোড়া সোনা, জোড়া রুপো ভারতের

বেঙ্গল ওয়াচ নিউজ ডেস্ক ::

 

 

 

 

এশিয়ান গেমসে আজ সকালেই জোড়া সোনা, জোড়া রুপো নিশ্চিত করে ফেলল ভারত। সব কটিই এসেছে শ্যুটিংয়ে। এবার ভারতীয় শ্যুটাররা গেমসে চমকপ্রদ পারফরম্যান্স উপহার দিচ্ছেন।

মহিলাদের ১০ মিটার এয়ার পিস্তলে সোনা জিতেছেন পালক, রুপো এষা সিংয়ের। দলগত বিভাগেও তাঁরা রুপো জিতেছেন। ভারতের পুরুষ শ্যুটাররা সোনা এনে দিয়েছেন ৫০ মিটার রাইফেল ৩ পজিশনস বিভাগ থেকেও।

পালক সোনা জেতার পথে এদিন নতুন গেমস রেকর্ডও গড়েছেন ২৪১.২ স্কোর করে। শ্যুটিংয়ে পদক জেতার নিরিখে ভারত আপাতত রয়েছে চিনের পরেই। চিন জিতেছে ১১টি সোনা, ভারতের ঝুলিতে এসেছে ৬টি সোনা। এ ছাড়াও ৬টি রুপো ও ৫টি ব্রোঞ্জ জিতেছেন ভারতীয় শ্যুটাররা, সবমিলিয়ে ১৭টি পদক। চিনের রয়েছে ২১টি।

ব্যক্তিগত বিভাগে সোনা ও রুপো জেতার পাশাপাশি মহিলাদের ১০ মিটার এয়ার পিস্তলে ভারত দলগত বিভাগে রুপো জেতে। সেই দলে ছিলেন এষা, পালক ও দিব্যা থাড়িগোল সুব্বারাজু। মাত্র পাঁচ পয়েন্টের জন্য ভারতকে এই বিভাগে রুপো জিতে সন্তুষ্ট থাকতে হয়, চিন জেতে সোনা।
এবারের এশিয়ান গেমসে এষা সিং একাই চারটি পদক জিতেছেন। মহিলাদের ২৫ মিটার পিস্তলের ব্যক্তিগত বিভাগেও তিনি রুপো জিতেছিলেন। মহিলাদের ২৫ মিটার পিস্তলের দলগত বিভাগে মানু ভাকের ও রিদম সাঙ্গওয়ানের সঙ্গে এষা সোনার পদক পেয়েছেন। এদিনের ফাইনালে পালক ও এষার পারফরম্যান্স ছিল উপভোগ্য। পাকিস্তানের কিশমালা তালাত জেতেন ব্রোঞ্জ।

ভারতের পুরুষরাও এদিন শ্যুটিংয়ে লক্ষ্যভেদে বাজিমাত করেছেন। ৫০ মিটার রাইফেল ৩ পজিশনস ফাইনালে সোনা নিশ্চিত করেন ঐশ্বরী তোমর, স্বপ্নিল কুসালে ও অখিল শেওরণ। ভারতের শার্প শ্যুটাররা নতুন বিশ্বরেকর্ডও গড়ে ফেলেছেন এদিন। তাঁদের হাত ধরে এবারের শ্যুটিংয়ে ভারতের সপ্তম সোনাটি আসে। ভারতের স্কোর ছিল ১৭৬৯।

৫০ মিটার এয়ার পিস্তলের ব্যক্তিগত বিভাগের ফাইনালে অখিল জায়গা করতে না পারলেও পদকের লড়াইয়ে রয়েছেন স্বপ্নিল কুসালে ও ঐশ্বরী প্রতাপ সিং তোমর। স্বপ্নিল ও ঐশ্বরী- দুজনেরই স্কোর ৫৯১। ফাইনালে যাঁরা নামবেন তাঁদের মধ্যে সকলের স্কোরই ভারতীয়দের পরে। ফলে পদকের সংখ্যা আরও বাড়ার সম্ভাবনা জোরালো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *