চালু হবে বনগাঁ-দিঘা বন্দে ভার‍ত

বেঙ্গল ওয়াচ নিউজ ডেস্ক ::শনি-রবি হোক কিংবা লম্বা কোনও ছুটি! বাঙালির কাছে ঘুরতে যাওয়ার সেরা ঠিকানা এখন দিঘা-মন্দারমণি। একেবারে নতুন ভাবে দিঘাকে সাজিয়ে তোলা হয়েছে। আর এরপর থেকেই ভিড় ক্রমশ বাড়ছে পশ্চিমবঙ্গের এই সৈকত শহরে।

শুধু কলকাতাই নয়, গোটা রাজ্যের মানুষ দিঘা-মন্দারমণিতে ভিড় জমাচ্ছেন। উকেন্ডে ভিড় এতটাই যে হোটেল পাওয়াটাই দুস্কর হয়ে যায়। এমনকি ট্রেনে টিকিট পাওয়াও মুশকিল। দিঘা যাওয়ার প্রবল এই ভিড় সামলাতে ইতিমধ্যে রাতের ট্রেন চালাতে শুরু করেছে রেলওয়ে।

শনিবার রাতে স্পেশাল স্লিপার ট্রেনটি ছাড়ছে। এবার দিঘা রুটে ( Bangaon Digha Vande Bharat Express) বন্দে ভারত চালানোর দাবি। আর সেই দাবি জানিয়ে রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের কাছে আবেদন জানালেন বনগাঁ ( উত্তর) এর বিজেপি বিধায়ক অশোক কীর্তনিয়া। শুধু তাই নয়, একটি চিঠিও রেলমন্ত্রীর কাছে বিধায়ক তুলে দিয়েছেন বলে জানা যাচ্ছে। যেখানে বনগাঁ থেকে দিঘা পর্যন্ত বন্দে ভারত চালানোর দাবি জানানো হয়েছে।

সম্প্রতি রেল পরিষেবা সংক্রান্ত একটি বৈঠকে যোগ দেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। যেখানে রাজ্যের একাধিক বিধায়ক-সাংসদ উপস্থিত ছিলেন। আর সেই বৈঠকেই বনগাঁ-দিঘা রুটে বন্দে ভারত ( Bangaon Digha Vande Bharat Express) চালানোর দাবি রেলমন্ত্রীর কাছে জানান বিধায়ক অশোক কীর্তনিয়া। আর তা শুনে শীঘ্রই এই রুটে বন্দে ভারত চালানোর আশ্বাস রেলমন্ত্রী দিয়েছেন বলেই জানিয়েছেন বিধায়ক।

আর এই খবর সামনে আসতেই আশায় বুক বাঁধছেন উত্তর ২৪ পরগনা সীমান্তের শহরের মানুষ। রেলমন্ত্রীকে লেখা চিঠিতে বিধায়ক জানিয়েছেন, বনগাঁ, বাগদা, গোবরডাঙ্গা, হাবড়া সহ উত্তর ২৪ পরগনাৎ ৮ লাখেরও বেশি মানুষ বাস করেন। ব্যাপক চাহিদা রয়েছে এই রুটে। ফলে বনগাঁ-দিঘা রুটে ( ( Bangaon Digha) বন্দে ভারত চালানো লাভজনক হবে বলেও রেলমন্ত্রীকে লেখা চিঠিতে দাবি বিধায়কের।

বলে রাখা প্রয়োজন, ইতিমধ্যে বেশ কয়েকটি বন্দে ভারত পেয়েছে বাংলা। যার মধ্যে রয়েছে হাওড়া-পুরী, হাওড়া নিউ জলপাইগুড়ি এবং নিউ জলপাইগুড়ি থেকে গুয়াহাটি। খুব শীঘ্রই আরও বেশ কয়েকটি বন্দে ভারত পাবে বাংলা। আর এর মধ্যেই বিধায়কের আবেদন এবং রেলমন্ত্রীর আশ্বাস ঘিরে নয়া জল্পনা তৈরি হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *