আজকের আবহাওয়া

বেঙ্গল ওয়াচ নিউজ ডেস্ক ::

 

 

 

 

 

গতকালের মতো আজও দক্ষিণ বঙ্গের কোনো কোনো অঞ্চলের আকাশ বেশ ভার। সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে কোনো কোনো অঞ্চলে ঝপঝপিয়ে কয়েক পশলা বৃষ্টি হয়ে যায়। সকালে হাওয়া অফিসের বুলেটিনে জানানো হয়েছে, পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে তৈরি হওয়া ঘূর্ণাবর্ত পূর্ব-মধ্য বঙ্গোপসাগর এবং উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে শক্তি বাড়িয়ে নিম্নচাপে পরিণত হয়েছে। আগামী ২৫/২৬ ঘন্টার মধ্যে তা পশ্চিমবঙ্গ ও ওড়িশা উপকূলে আছেড়ে পড়তে পারে।

আলিপুর আবহাওয়া অফিস জানাচ্ছে, আজ রাত থেকেই দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ঝড় বৃষ্টির সম্ভাবনা। আপাতত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে কয়েকদিন ভারী বৃষ্টির সম্ভাবনা। শনি ও রবিবার পশ্চিমবঙ্গ ও ওড়িশা উপকূলে ভারী বৃষ্টি হতে পারে। আজ থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ফের বাড়বে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি। বিশেষ করে দুই মেদিনীপুর ও ঝাড়গ্রামে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা। এ ছাড়াও ভারী বৃষ্টি হতে পারে কলকাতা, হাওড়া, হুগলী, দুই ২৪ পরগণা, পুরুলিয়া, বাঁকুড়া, দুই বর্ধমানেও। আরও ২/৩ দিন এমন আবহাওয়া বজায় থাকবে। তাপমাত্রা কিছুটা কম থাকবে।

উত্তরবঙ্গের কোনো কোনো জেলাতেও আজ ভারী বৃষ্টির পূর্বাভাস আছে। দার্জিলিং, কালিম্পং ও জলপাইগুড়ি, কোচবিহারে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা। বাকি সব জেলায়ই হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে। পর্যটকদের জন্য বিশেষভাবে বলা হয়েছে, ৩ থেকে ৫ তারিখ পর্যন্ত উত্তরবঙ্গে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা। পাহাড়ের কোনো কোনো জায়গায় ধস নামতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *