আবার অভিষেককে ইডির তলব

বেঙ্গল ওয়াচ নিউজ ডেস্ক ::

 

 

 

ইডি আর তৃণমূল নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায় যেন একদম জড়িয়ে পড়ছে। কয়েকদিন আগেই অভিষেককে দীর্ঘ সময় জেরা করে ইডি। আজ কয়েক মুহূর্তে আগে আবার ইডি তলব করে অভিষেককে। খুব উল্লেখযোগ্য বিষয় হলো, যে দুদিন অভিষেককে ডাকা হলো, সেই দুদিনই অভিষেকের ঢাসা কর্মসূচি। জানা যাচ্ছে, নিয়োগ দুর্নীতির তদন্তে ফের তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। আগামী ৩ অক্টোবর সকাল ১০টা ৩০ মিনিটে হাজিরা দিতে বলা হয়েছে তাঁকে। ওই দিন রাজ্যের প্রাপ্য আদায়ে দিল্লির যন্তনমন্তরে তৃণমূলের ধরনায় হাজির থাকার কথা অভিষেকের। স্বাভাবিক কারণেই তৃণমূলের পক্ষ থেকে প্রতিহিংসার অভিযোগ তোলা হয়েছে।

প্রসঙ্গত স্মরণীয়, নিয়োগ দুর্নীতি মামলায় গত মঙ্গলবারই আদালতের চরম ভর্ৎসনার মুখে পড়েছে ইডি। ইডির তদন্তের অভিপ্রায় ও যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলে দেন বিচারপতি অমৃতা সিনহা। তার ৪৮ ঘণ্টার মধ্যে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ফের তলব করল ED. সূত্রের খবর, লিপস অ্যান্ড বাউন্ডসের সিইও হিসাবে অভিষেকের কী ভূমিকা ছিল তা জানতে তাঁকে তলব করা হয়েছে। আরও খবর অভিষেকর টোটাল ব্যাংক একাউন্টের কোনো হিসাব আদালতে ইডি পেশ করে নি। এতে বেজায় ক্ষুব্ধ বিচারপতি। ইডি একাধিকবার মৌখিকভাবে অভিযোগ করেছে যে নিয়োগ দুর্নীতির সঙ্গে অভিষেক যুক্ত। কিন্তু কোনো শক্ত প্রমাণ দিতে পারে নি।

এদিকে তৃণমূলের অভিযোগ, শুধুই অভিষেকের দিল্লি অভিযান বন্ধ করার জন্যই ইডির এই প্রতিশোধ স্পৃহা। স্মরণীয় যে,
রাজ্যের দাবি আদায়ে দিল্লিতে ধরনায় বসতে চলেছে তৃণমূল। সেজন্য আস্ত ট্রেন ভাড়া করেছে তারা। ১০০০০ লোক নিয়ে দিল্লির বুকে আন্দোলনের পরিকল্পনা করেছে রাজ্যের শাসক দল। ৩ অক্টোবর সেই ধরনাতেই থাকার কথা অভিষেকের। তারই মধ্যে তাঁকে ইডি তলব করায় রাজনৈতিক প্রতিহিংসার তত্ত্ব খাড়া করেছে তৃণমূল। তাদের দাবি, এতে স্পষ্ট, অভিষেককে ভয় পেয়েছে বিজেপি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *